বিশ্বের অদ্ভুত ডিজাইনের দামি ১০টি বাইক

375
বিশ্বের অদ্ভুত ডিজাইনের দামি ১০টি বাইক

বিশ্বে এমন অনেক ধনাঢ্য পরিবার বা ব্যক্তি আছে, যারা অর্থের চেয়ে প্যাশনকেই বেশি গুরুত্ব দেন। তাদের কথা মাথায় রেখেই বিশ্বের বড় বড় বাইক প্রস্তুতকারী প্রতিষ্ঠান সর্বোচ্চ দামের বাইক বাজারে আনে।

তাহলে জেনে নিন বিভিন্ন ব্র্যান্ডের সর্বোচ্চ মূল্যের ১০টি বাইকের কথা।

১. ফাইটার

বিশ্বের অদ্ভুত ডিজাইনের দামি ১০টি বাইক

নেইম্যান মার্কাসের লিমিটেড এডিশনের এই বাইকটি বিশ্বের সবচেয়ে দামী দশটি বাইকের তালিকার এক নম্বরে রয়েছে। বাইকটির টপ স্পিড প্রায় ২৩০ মাইল প্রতি ঘণ্টা। এই বাইকটির দাম প্রায় ১১০,০০,০০০ ডলার।

২. এজেএস পর্কুপাইন

তালিকার দু’নম্বরে থাকা শৌখিন এই বাইকটি বিগত পাঁচ দশক পেরিয়েও অনেক প্যাশনেট বাইকারদের পছন্দের তালিকায় রয়েছে, ৫০০ সিসি-র এই বাইকটির দাম প্রায় ৭০,০০,০০০ ডলার।

৩. ইকোস স্পিরিট

তালিকার তিন নম্বরে থাকা এই সুপার বাইকটির টপ স্পিড প্রায় ২৩০ মাইল প্রতি ঘণ্টা। ২০০ হর্স পাওয়ারের তিনটি ইঞ্জিনের এই বাইকটির দাম প্রায় ৩০,৬০,০০০ ডলার।

৪. ইয়ামাহা বিএমএস

তালিকার চার নম্বরে থাকা অত্যন্ত শৌখিন এই বাইকটির টপ স্পিড প্রায় ৫৮ মাইল প্রতি ঘণ্টা। ১৭০০ সিসি ডবল ইঞ্জিনের এই বাইকটির দাম প্রায় ৩০,০০,০০০ ডলার।

৫. হার্লে ডেভিডসন কসমিক স্টারশিপ

তালিকার পাঁচ নম্বরে থাকা এই বাইকটি বহু বিখ্যাত হলিউড এবং বলিউড নায়কদের স্বপ্নের তালিকায় রয়েছে। অনেক শৌখিন বাইকারদের পছন্দের তালিকার প্রথমেই রয়েছে এই সুপার বাইকটি। এর দাম প্রায় ১০,৫০,০০০ ডলার।

আরো পড়ুন: এমন ১০টি অদ্ভুদ প্রাণী যা দেখলে আপনি চমকে উঠবেন!

৬. ডজ টোমাহক ভি ১০ সুপার বাইক

তালিকার ছ’নম্বরে থাকা এই বাইকটির টপ স্পিড- ৩০০ মাইল প্রতি ঘণ্টা। ৫০০ হর্স পাওয়ারের এই বাইকটির দাম প্রায় ৫,৫০,০০০ ডলার।

৭. ইকোস টাইটেনিয়াম এফই টিআই এক্স এক্স

তালিকার সাত নম্বরে থাকা এই বাইকটির টপ স্পিড- ১৯৭ মাইল প্রতি ঘণ্টা। ২২৫ হর্স পাওয়ারের এই সুপার বাইকটির দাম প্রায় ৩,০০,০০০ ডলার।

৮. ডুকাটি ডেসমোসেডিসি ডি১৬আরআর

তালিকার আট নম্বরে থাকা এই বাইকটির টপ স্পিড- ২০০ মাইল প্রতি ঘণ্টা। ১৯৭.৩ হর্স পাওয়ারের এই সুপার বাইকটির দাম প্রায় ২,৩২,০০০ ডলার।

আরো পড়ুন: বিশ্বের সবছেয়ে বড় জাহাজ; টাইটানিক থেকে ১০গুণ বড়!

৯. ডুকাটি টেস্টা স্ট্রিট্টা এনসিআর

তালিকার ন’নম্বরে থাকা এই বাইকটির টপ স্পিড- ৪০০ মাইল প্রতি ঘণ্টা। ১৮৫ হর্স পাওয়ারের এই সুপার বাইকটির দাম প্রায় ২,২৫,০০০ ডলার।

১০. এমটিটি টার্বাইন স্ট্রিট ফাইটার

তালিকার দশ নম্বরে থাকা এই বাইকটির টপ স্পিড- ২০০ মাইল প্রতি ঘণ্টা। ৪২০ হর্স পাওয়ারের এই সুপার বাইকটির দাম প্রায় ১,৭৫,০০০ ডলার।

প্রিয় পাঠক, আপনিও সম্ভব ডটকমের অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ ইনবক্স করুন- আমাদের ফেসবুকে প্রতিদিনের স্বাস্থ্য টিপস লেখা আপনার নামে প্রকাশ করা হবে।